আইপিএল নিলামে দল পাননি মুশফিক-মোস্তাফিজ

আইপিএল নিলামে দল পাননি মুশফিক-মোস্তাফিজ
MostPlay

মুশফিকুর রহিমের মতো কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকেও দলে নেয়নি আইপিএলের কোনো ফ্রাঞ্চাইজি। আইপিএল ২০২০ আসরের নিলামে অবিক্রীত রয়ে গেলেন মুশফিক-মোস্তাফিজসহ বাংলাদেশের ৫জন ক্রিকেটার। বাংলাদেশি ক্রিকেটারদের দলে নেয়ার ব্যাপারে কোনো আগ্রহ দেখায়নি আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা।

এবার আইপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেননি মুশফিক। তবে, মুশফিককে আইপিএলের আসন্ন আসরে পেতে ভারত থেকেই অনুরোধের চিঠি উড়ে আসে। মোস্তাফিজের নাম অবশ্য বিসিবি থেকেই পাঠানো হয়েছিল। কিন্তু বাজে ফর্মের সঙ্গে লড়তে থাকা মোস্তাফিজ এবার যে দল পাবেন না তা অনেকটা অনুমিতই ছিল। হলোও তাই। আগের আসরে অনুমতি পাননি বলে খেলা হয়নি মোস্তাফিজের। কিন্তু এবার তার ফর্মের কারণেই কপাল পুড়ল।

মুশফিকের মতো সাব্বির রহমান এবং সাইফউদ্দিনও নিবন্ধন করেননি। নিবন্ধনের সময় পার হয়ে গেলেও মুশফিকদের জন্য অনুরোধ এসেছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে। বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটারকে রাখা হয়েছে চূড়ান্ত তালিকায়।

মুশফিক ছাড়াও এই তালিকায় রাখা হয়েছে মোস্তাফিজ, মাহমুদউল্লাহ, সাব্বির এবং সাইফউদ্দিনকে। শুরুতে বাংলাদেশের ৬ ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামে উঠতে নিবন্ধন করেছিলেন।

নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া ৫ বাংলাদেশির মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য পেয়েছেন আইপিএলে আগে দুটি আসরে অংশ নেয়া মোস্তাফিজ। তার ভিত্তিমূল্য ১ কোটি রূপি। আইপিএলে অনভিজ্ঞ মুশফিক ও মাহমুদউল্লাহর ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৭৫ লাখ আর সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ ভারতীয় রূপি।

আসন্ন ২০২০ সালের আইপিএল নিলামে সবয়েয়ে বেশি মূল্য ধরা হয়েছে ২ কোটি। ২ কোটি বেস্ট প্রাইয়ে রয়েছেন ৭ জন ক্রিকেটার। নিলামে সবয়েয়ে বেশি মূল্য পাওয়া ক্রিকেটারদের মধ্যে এক থেকে পাঁচ নম্বর পজিশনে রয়েছেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটাররা।

মন্তব্যসমূহ (০)


Lost Password